রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

চকরিয়া উপজেলার স্টেকহোল্ডারদের নিয়ে সমন্বয় সভা ইএমসিআরপি প্রকল্পের

চকরিয়া প্রতিবেদক : জরুরী ভিত্তিতে রোহিঙ্গা সংকট মোকাবিলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র বাস্তবায়নরত প্রকল্প ইমার্জেন্সি মাল্টি-সেক্টর রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স প্রজেক্ট (ইএমসিআরপি) এর অধীনে কক্সবাজার জেলার জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকের জন্য রোহিঙ্গা ক্যাম্প সমূহে এবং কক্সবাজার জেলার আটটি উপজেলায় বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এর ধারাবাহিকতায় কক্সবাজারের চকরিয়া উপজেলার স্টেকহোল্ডারদের নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ সরকার বিশ্ব ব্যাংকের অনুদান সহায়তায় জরুরি ভিত্তিতে রোহিঙ্গা সংকট মোকাবেলায় মাল্টিসেক্টর প্রকল্পের বিভিন্ন সেবা সুবিধা এবং অবকাঠামোগত উন্নয়ন ব্যবহারে যত্মশীল হওয়ার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) কর্তৃক উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সভাটি অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলার এলজিইডি প্রকৌশলী সাফায়েত ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও বিসিসিপির ডেপুটি টিম লিডার রিদুয়ানুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিসিসিপির প্রোগ্রাম কোর্ডিনেটর মোহাম্মদ শাহাবুদ্দীন, উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী, চিরিঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জসিম উদ্দীন, বর্তমান চেয়ারম্যান জামাল হোসেন চৌধুরী প্রমূখ। এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ইউপি সদস্য ও স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, সরকারি সেবা সুবিধা ব্যবহারে প্রতিটা মানুষের যত্মবান হওয়া উচিত। প্রতিটি স্থাপনা যাতে টেকসই হয় সে জন্য সাধারণ মানুষের অংশ গ্রহণ নিশ্চিত করা জরুরি।

ইএমসিআরপি প্রকল্পের সেবা সুবিধা ব্যবহারে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। এই স্থাপনা রক্ষণাবেক্ষনের জন্য জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

এর আগে সভার শুরুতে বিসিসিপি ডেপুটি টীম লিডার রিদুয়ানুর রহমান ইএমসিআরপি প্রকল্পের কমিউনিকেশন এ্যাওর্নেস সার্ভিস কার্যক্রমের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে মাধ্যমে বিভিন্ন সেবা সুবিধা এবং অবকাঠামোগত উন্নয়ন বাস্তবায়নের চিত্র তোলে ধরেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888